অস্ট্রেলিয়ার কাছে গো-হারা ভাবে হারলো ভারত

ক্রিকেট

শুরুটা ভাল না হলেও পরের দিকে হাল ধরে নিলেন দলের ব্যাটসম্যানরা । ক্যারি ফেরলেন ২৪ রান করে। ৬ রান করে অনেক আগেই ফিরে গিয়েছিলেন ফিঞ্চ। এর পর তিন ও চার নম্বরে নেমে অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের হাল ধরেন উসমান খোয়াজা ও শন মার্শ। দু’জনের ব্যাট থেকেই আসে হাফ সেঞ্চুরি। খোয়াজা ৮১ বলে ৫৯ রান করে আউট হন। অন্য দিকে ৭০ বলে ৫৪ রান করে ফেরেন শন মার্শ।

ব্যাটসম্যান ফিরতেই অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নেন পিটারহ্যান্ডসকম্ব ও মার্কাস স্তইনিস। হাফ সেঞ্চুরি করেন হ্যান্ডসকম্বও। তিনি খন থামেন ৪৭ ও গ্লেন ম্যাক্সওয়েল ১১ রান করে অপরাজিত থাকলেন।

কুলদীপ যাদব দুটো উইকেট নেন ভারতের হয়ে। দু’উইকেট নেন ভুবনেশ্বর কুমারও। এক উইকেট রবীন্দ্র জাডেজার। খলিল আহমেদকে ডেকে নেওয়া হলেও তিনি কোনও উইকেট পাননি। ২৮৯ রানের লক্ষ্যে নেমে শুরুতেই জোড় ধাক্কা খেল ভারতীয় ব্যাটিং।

ওপেন করতে নেমেছিলেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। নিয়ম মতই কোনও ভরসা দিতে পারলেন না ধাওয়ান। রান‌ের খাতাও খুলতে পারলেন না। মাত্র এক বল খেলেই ফিরে গেলেন প্যাভেলিয়নে। এর পর ছিল পর পর ফেরার পালা। তিন রান করে আউট হলেন অধিনায়ক বিরাট কোহলি। আবার ধাওয়ানের পর কোনও রান করে ফিরলেন অম্বাতি রায়ডু।

৯৬ বলে ৫১ রান করে আউট হলেন ধোনি। ২১ বলে ১২ রান করে আউট হলেন কার্তিক। ১৩ বলে ৮ রান করে আউট হলেন জাদেজা। ২৩ বলে ২৯ রান করে আউট হলো ভুবোনেশ্বর ।৬ বলে ৩ রান করে আউট হলেন কুলদ্বিপ। ২ বলে ১ রান করে আউট হলেন শামি। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৫৪ রান সংগ্রহ করে ভারত। সেই সাথে অস্ট্রেলিয়ার কাছে ৩৬ রানের বড় ব্যবধানে হারলো ভারত।