‘বিশ্বের দ্বিতীয় সেরা বিপিএল বলছেন স্মিথ, ওয়ার্নাররাও’

বিপিএল

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর প্রতি আসরেই মৌলিক কিছু সমস্যা দেখা দিয়েছে। মাঠে দর্শকখরা, বাজে উইকেটে ব্যাটসম্যানের অসহায়ত্ব, নিম্নমানের ধারাভাষ্য, টিভি সম্প্রচারের মান, গ্রাফিক্স ইত্যাদি নিয়ে প্রতিনিয়তই প্রশ্ন উঠছে। তবু ফের বিপিএলকে বিশ্বের দ্বিতীয় সেরা ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট দাবি করলেন আয়োজককর্তারা।

এদিকে তাদের দাবিটা অবশ্য পুরনো। নতুন করে সেই দাবিটা তুললেন বিপিএল টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। তিনি জানান স্মিথ, ওয়ার্নাররা টুর্নামেন্টের ভূয়সী প্রশংসা করেছেন। এ ছাড়া বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড থেকেও নাকি বিসিবিকে বাহবা জানানো হয়েছে।

এদিকে কোনো বিতর্ক ছাড়াই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে বিশ্বসেরা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এই টুর্নামেন্টের পর সেরা কোনটি সেটা নিয়ে যথেষ্ঠ বিতর্ক আছে। বিগ ব্যাশ লিগকে এ যাত্রায় অনেকেই এগিয়ে রাখেন। সেখানকার ধারাভাষ্য থেকে শুরু করে প্রায় সবকিছুই যেন নিখুঁত। প্রতিনিয়ত এগিয়ে চলছে পাকিস্তান সুপার লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগও।

এদিকে মল্লিক পুরনো দাবিটা নতুন করে বলেন, ‘বিপিএল দ্বিতীয় বিশ্বসেরা ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট এটা শুধু আমাদের দাবি নয়। স্মিথ, ওয়ার্নারসহ বিদেশি খেলোয়াড়রা বলেছেন এটা। অন্য দেশগুলোও আমাদের এই আয়োজনের প্রশংসা করেছেন।’ কিন্তু মল্লিকের দাবিটার সত্যতা কতটুকু সেটা নিয়েও রয়েছে প্রশ্ন।