জীবনে একবার হলেও মেসির সঙ্গে খেলতে চান সালাহ

ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগে মোহাম্মদ সালাহ একটি বড় নাম। মিশরের এই ফুটবলারকে আদর করে ডাকা হয় ‘মিশরের মেসি’ বলে। এরমাঝেই তিনি মিশরের ফুটবল ইতিহাসে নিঃসন্দেহে সর্বকালের সেরা ফুটবলার হয়ে উঠেছেন। ২০১৭ সালে রোমা থেকে যোগ দেন লিভারপুলে। তারপর থেকেই লিভারপুলের হয়ে মাঠে ফুল ফোটাচ্ছেন সালাহ।

২০১৮ মৌসুমে পেয়েছেন ৪৪ গোলের দেখা। সালাহর এই পারফরম্যান্সের কারণেই শিরোপা দৌড়ে সবার আগে রয়েছে লিভারপুল। ১৯ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে অল রেডসরা।

২০১৮ রাশিয়া বিশ্বকাপ খেলেছে মিশর। যদিও সেখানে গ্রুপ পর্বের বাঁধা টপকাতে পারেনি আফ্রিকার দেশটি। কিন্তু মিশরকে বিশ্বকাপ মঞ্চে নিয়ে গেছে সালাহর একক নৈপুণ্য। আর সে কারণেই বিশ্বের সব ক্লাবের নজর রয়েছে সালাহর দিকে। তাঁকে পেতে আগ্রহী রিয়াল মাদ্রিদও।

তবে সালাহর স্বপ্ন কিন্তু অন্য। তিনি চাইছেন জীবনে একবার হলেও লিওনেল মেসির সঙ্গে খেলতে চান। স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘ডন ব্যালন’ জানিয়েছে এই খবর।

এদিকে, টটেনহ্যামের সাবেক ফুটবলার মিডো বলছেন, ‘আমি মনে করি, রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা সালাহর এই মৌসুমকে খুব করে দেখছে। যদি সে চলতি মৌসুমে ২৫টির বেশি গোল করে তাহলে তাঁকে ধরে রাখা কঠিন হবে।’ মিডোর কথা মিলে গেলে কে জানে হয়তো সামনের মৌসুমেই মেসি-সালাহ জুটিকে দেখা যেতে পারে।