বিজয় উল্লাসে দেশজুড়ে আনন্দের বন্যা

খেলাধুলা

আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে এই প্রথম নিজেদের ক্রিকেট ইতিহাসে কোনো টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। এই স্মরণীয় জয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী। এছাড়াও শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। পৃথক বার্তায় তাঁরা এই জয়লাভের জন্য দলের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের অভিনন্দন জানান।

এদিকে টাইগারদের জয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা মেতে উঠে ছিল আনন্দ উল্লাসে। বাংলাদেশের জয় নিশ্চিত হওয়ার পর ক্যাম্পাসের টিএসসিসহ হলে হলে উল্লাস করেছেন শিক্ষার্থীরা। ক্রমান্বয়ে ক্রিকেটে উন্নতি করা বাংলাদেশের সমর্থকদের প্রত্যাশা বেড়ে গিয়েছিল অনেকখানি। সিরিজ জয়টি কাঙ্খিত ছিল সবার কাছেই। বাংলাদেশের জয় নিশ্চিত হওয়ার পর হলের টিভি রুমে শিক্ষার্থীরা রীতিমতো ‘বাংলাদেশ বাংলাদেশ’ ধ্বনিতে মুখরিত করে তোলে। ম্যাচের জয়ের জন্য সৌম্য- মোসাদ্দেকের নামে শ্লোগান দিয়েছেন অনেকেই।

ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে প্রথম ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ী বাংলাদেশের ক্রিকেটারদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ সময় মধ্যরাতে জয়ের সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দনেরর কথা জানানো হয়। অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বাংলাদেশের ক্রিকেট প্রেমী প্রধানমন্ত্রী বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সকল খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের এবং সেই সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, ‘আমাদের খেলোয়াড়দের টিম স্পিরিট ও তাদের চমত্কার পারফরমেন্স দেখে পুরো জাতি গর্বিত।’

জেপি’র অভিনন্দন
বাংলাদেশ ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান এবং সাবেক পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি, সাধারণ সম্পাদক ও সাবেক ক্রীড়ামন্ত্রী শেখ শহীদুল ইসলাম। নেতৃদ্বয় এক বিবৃতিতে বলেন, ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে এই প্রথম নিজেদের ক্রিকেট ইতিহাসে কোনো টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। এই জয়ের আমাদের গর্বের জয়, এটা আমাদের স্মরনীয় জয়। এজয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের সকল খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

সংস্কৃতি প্রতিমন্ত্রীর অভিনন্দন
ত্রিদেশীয় সিরিজে প্রথমবারের মতো বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ ক্রিকেট দলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। এক অভিনন্দন বার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশের ঐতিহাসিক এ বিজয়ে দেশবাসীর সঙ্গে আমিও আনন্দিত ও গর্বিত। আমি আশা করি, ভবিষ্যতেও বাংলাদেশ দলের জয়ের এ ধারা বজায় থাকবে। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের ক্রিকেটারদের ধারাবাহিক এ পারফরম্যান্স আসন্ন বিশ্বকাপ ক্রিকেটেও প্রতিফলিত হবে বলে আমার বিশ্বাস।