ফাইনালের লড়াইয়ে বাংলাদেশকে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিল উইন্ডিজ

খেলাধুলা

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে আজ শুক্রবার (১৭ মে) উইন্ডিজের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় বিকাল ৩:৪৫ মিনিটে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।
জবাবে ব্যাট করতে নেমে দারুণ খেলতে থাকেন দুই উইন্ডিজ ওপেনার হোপ ও অ্যামব্রিস। দুইজনই হাফসেঞ্চুরি তুলে নেন। ৫০ বলে ৫ চার ও ২ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন হোপ। অন্যদিকে ৬০ বলে ৪ চারে হাফসেঞ্চুরি পূর্ণ করেন অ্যামব্রিস।

এরপর ম্যাচে বৃষ্টি আঘাত হানে। বৃষ্টির কারণে ম্যাচ অনেকক্ষণ বন্ধ থাকে। অবশেষে রাত ১০:৩০ মিনিটে ম্যাচ আবারো মাঠে গড়ায় এবং ওভার কমিয়ে তা করা হয় ২৪। এরপর ফের ব্যাটিংয়ে নামে হোপ ও অ্যামব্রিস। তবে মিরাজের বলে উড়িয়ে মারতে গিয়ে মোসাদ্দেকের হাতে ধরা পরে ৭৪ রান করে ফিরেন হোপ।

তবে শেষ পর্যন্ত ২৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১৫২ রান করে উইন্ডিজ। জয়ের জন্য বাংলাদশের দরকার ১৫৩ রান। অ্যামব্রিস ৬৯ ও ব্রাভো ৩ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশ একাদশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশঃ সুনিল অ্যামব্রিস, শাই হোপ (উইকেটরক্ষক), ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জোনাথান কার্টার, জেসন হোল্ডার (অধিনায়ক), ফ্যাবিয়ান এলেন, অ্যাশলে নার্স, কেমার রোচ, রেমন রেইফার, শ্যানন গ্যাব্রিয়েল।