কাশ্মীরে ৪ মাসে নিহত ৬৬ সন্ত্রাসবাদী

আন্তর্জাতিক

জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবাদী বিরোধী অভিযানে বড় সাফল্য নিরাপত্তা বাহিনীর। চলতি বছরে এ পর্যন্ত সংঘর্ষে ৬৬ সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে। এর মধ্যে ২৭ জন জইশ-ই-মহম্মদের সদস্য। শুধু তাই নয়, পুলওয়ামায় হামলার ঘটনার পর ১৯ জইশ সন্ত্রাসবাদীকে খতম করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী। সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা এই তথ্য জানিয়েছে।

প্রকাশিত তথ্য অনুসারে, পুলওয়ামাকাণ্ডের ৪৫ দিনের মধ্যে এই হামলায় জড়িত জইশের গোটা দলকে খতম অথবা গ্রেফতার করেছে নিরাপত্তা বাহিনী। পুলওয়ামাকাণ্ডের তদন্তে জানা গিয়েছি, এই ঘটনার সঙ্গে ৮ জইশ সন্ত্রাসবাদীর প্রত্যক্ষ যোগাযোগ ছিল। এর মধ্যে ৪ জন বিভিন্ন সময়ে চালানো অভিযানে খতম হয়। অন্যদের গ্রেফতার করা সম্ভব হয়েছে। এছাড়া গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে কাশ্মীর উপতক্যায় জইশের ৪০ জন ওভার গ্রাউন্ড সমর্থককে গ্রেফতার করা হয়েছে। টেকনিক্যাল এবং ইনফরমার মারফত খবরের ভিত্তিতে বাহিনী এই সাফল্য পেয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় সিআরপিএফ কনভয়ে জইশ-ই-মহম্মদ গোষ্ঠীর আত্মঘাতী সন্ত্রাসবাদী হানায় শহিদ হন ৪০ জন সিআরপিএফ জওয়ান। এই ঘটনার পর থেকে কাশ্মীর উপত্যতায় সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে অভিযান আরও জোরদার করেছে ভারতীয় বাহিনী।

সূত্র: এই সময়।