পুলিশ কেন আমার গাড়ি আটকাবে: মান্না

রাজশাহীর মাদ্রাসা মাঠে ঐক্যফ্রন্ট আয়োজিত সমাবেশে যাতে নেতাকর্মীরা যোগ দিতে না পারে সেজন্য পুলিশ বাধা দিয়েছে বলে দাবি করেছেন ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না। তার নিজের গাড়িও দুইবার থামিয়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। শুক্রবার(৯ নভেম্বর) সন্ধ্যায় রাজশাহীর মাদ্রাসা মাঠে আয়োজিত সমাবেশে বক্তব্য দানকালে এই দাবি করেন তিনি।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মান্না বলেন, আমরা বলেছিলাম দেশের অনেক সমস্যা আছে। আমরা নির্বাচনে অংশ নিতে চাই। কিন্তু শেখ হাসিনার সরকার যে পরিস্থিতি সৃষ্টি করে রেখেছে তাতে নির্বাচন করা যাবে না।

তিনি বলেন, আমরা শেখ হাসিনার সরকারের সঙ্গে কথা বলেছি। সুষ্ঠুভাবে নির্বাচন করার জন্য যা যা করার দরকার সেগুলো বিবেচনায় নিয়ে আমরা সাত দফা দাবি পেশ করেছি। একটি দাবি এই সরকার মানে নাই। আমরা নির্বাচন কমিশনের কাছে গিয়ে বলেছি, আমরা আরও কথা বলতে চাই, আমাদের দুঃখের কথা বলতে চাই, কষ্টের কথা বলতে চাই।

তিনি বলেন, আমরা সমাধান চাই, তারপরে নির্বাচনে যাব। আপনি ততদিন পর্যন্ত নির্বাচনের তফসিল ঘোষণা করবেন না। উনি আমাদের কথা শোনেন নাই, আমাদের কথা উপেক্ষা করে তিনি নির্বাচনে তফসিল ঘোষণা করেছেন।

মান্না বলেন, ‘রাজশাহীর জনসভায় এয়ারপোর্ট থেকে এ পর্যন্ত আসতে দুইবার পুলিশ আমার গাড়ি আটকেছে। আমরা একেবারে অপরিচিত লোক নই। আমার চেহারা দেখে চেনা যায়, আমার গাড়ি কেন পুলিশ আটকাবে? এইখানে আসার পর শুনলাম নাটোর, নওগাঁ, বগুড়া, রংপুর থেকে যারা এই জনসভায় আসছিলেন তাদের গাড়ি আসতে দেয়া হয়নি। আমার বাড়ি বগুড়া। সেখান থেকে বিএনপি ও আমার দলের নেতাকর্মীদের আসার কথা তাদের কাউকে আসতে দেয়নি। তারা মনে করেছেন গাড়ি আটকে দিয়ে, রাতের অন্ধকারে নেতাকর্মীদের আটক করে নির্বাচনী বৈতরণী পার হবেন। সেই আশায় গুঁড়েবালি। তা হতে দেয়া হবে না।