জয় বঙ্গবন্ধু’ স্লোগানে মুখরিত আওয়ামী লীগ কার্যালয়

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার। এরপর শুক্রবার থেকে শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পত্রের ফরম বিক্রি। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে সকাল ১০টা থেকে এই ফরম বিক্রি করা হচ্ছে।

এদিকে মনোনয়ন পত্রের ফরম কেনার জন্য আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ের সামনে সকাল থেকেই হাজার হাজার মানুষ ভিড় করেছেন। গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার তা ৩০ হাজার টাকা করা হয়েছে।

একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে আজ থেকে মনোনয়ন পত্র কেনার প্রথম দিনে ঢাকাসহ সারাদেশ থেকে মনোনয়ন প্রত্যাশী এবং তাদের সমর্থকরা ব্যান্ডপার্টি নিয়ে এসেছেন। তারা নেচে গেয়ে আনন্দ করছেন।

সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। যিনি মনোনয়ন ফরম কিনবেন তিনি এবং সঙ্গে দুই জনকে অফিসে প্রবেশ করার অনুমতি দেয়া হচ্ছে। এ ছাড়া বার বার মাইকে বলা হচ্ছে কার্যালয় থেকে ভিড় কমানোর জন্য।

এ সময় মনোনয়ন প্রত্যাশীরা ফরম সংগ্রহে যাতে ভিতরে প্রবেশ করতে পারেন সে কারণে অফিসের সামনে থেকে লোকজনকে সরে যেতে বলা হচ্ছে।

ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের সামনে ৩ নম্বর সড়ক মানুষে ভরা। বিভিন্ন স্থান থেকে আসা মানুষ এখন মেইন রোডে অবস্থান নিচ্ছেন। ট্রাফিক পুলিশ ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন।

প্রার্থীর সমর্থকদের জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানে সমগ্র এলাকা মুখরিত হয়ে উঠেছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সন্ধ্যায় টেলিভিশন এবং রেডিওতে জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেন, আগামী ২৩ ডিসেম্বর (রবিবার) একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর (বৃহস্পতিবার) এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।