নির্বাচনে যাওয়া না যাওয়ার ব্যাপারে ফখরুলকে সিদ্ধান্ত জানালেন খালেদা

জাতীয় ঐক্যফ্রন্ট এবং ২০ দলের নেতাদের সঙ্গে আলোচনা করে নির্বাচনে যাওয়া না যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিতে বলেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দলের একাধিক নির্ভরযোগ্য সূত্র এ তথ্য জানিয়েছে।

গতকাল বৃহস্পতিবার নাইকো মামলায় খালেদা জিয়াকে কারাগারে নেওয়ার পর সেখানে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তাকে এমন নির্দেশ দেন খালেদা জিয়া।

জানা গেছে, বিএনপি মহাসচিব বর্তমান রাজনৈতিক বাস্তবতা এবং সংলাপের বিভিন্ন বিষয় দলীয় প্রধানকে জানান। এ সময় খালেদা জিয়া ২০-দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে আলোচনার নির্দেশ দেন। তাদের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়ার কথা বলেন। আদালত থেকে মির্জা ফখরুল

সরাসরি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যান। সেখানে কয়েকজন নেতার সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেন। সেই সূত্র ধরে এ তথ্য জানা গেছে।

বিএনপি নেতাদের সঙ্গে আলোচনা করে জানা গেছে, আন্দোলনে গেলেও আলোচনার পথ বন্ধ না করার পক্ষে দলটি। খালেদা জিয়ার এক মামলায় সাজা দ্বিগুণ করা, আরেক মামলায় সাত বছরের সাজা দেওয়া, নেতাকর্মীদের গ্রেপ্তার অব্যাহত থাকলেও নির্বাচন বর্জন করার মতো কোনো চিন্তা এখন পর্যন্ত বিএনপি বা তার জোটের নেই। এক্ষেত্রে আন্দোলনের ধরন কী হবে, দিনক্ষণ ঠিক করতে আলোচনা চলছে।

এ পরিপ্রেক্ষিতে বিএনপি মহাসচিব দলীয় প্রধানের সিদ্ধান্ত জানতে চান। সে জন্য তিনি আদালতে যান। তবে খালেদা জিয়া তাকে চূড়ান্ত সিদ্ধান্ত দেননি।

উৎসঃ আমাদের সময়