তফসিল নিয়ে যা বললেন চরমোনাই পীর

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি না করে প্রধান নির্বাচন কমিশনারের তফসিল ঘোষণা দেশবাসীর জন্য দুর্ভাগ্যের বিষয় বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। একইসঙ্গে তিনি সুষ্ঠু পরিবেশ তৈরির স্বার্থে নির্বাচন পেছানোর আহ্বান জানিয়েছেন। বৃহস্পতিবার (৮ নভেম্বর) রাতে এক বিবৃতিতে তিনি এ মন্তব্য ও আহ্বান জানান।

মুহাম্মদ রেজাউল করীম বলেন, ‘দেশের অধিকাংশ রাজনৈতিক দলের যৌক্তিক দাবিকে উপেক্ষা করে এবং জাতীয় নির্বাচনের জন্য কোনোরকম সুষ্ঠু পরিবেশ তৈরি না করে প্রধান নির্বাচন কমিশনারের তফসিল ঘোষণা দেশবাসীর জন্য দুর্ভাগ্যের বিষয়। দেশবাসীর প্রত্যাশা, সব রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন। কিন্তু নির্বাচন কমিশন রাজনৈতিক দলগুলোকে আস্থায় না নিয়েই তফসিল ঘোষণা করায় জনগণ চরম হতাশ হয়েছে। আমরা আশা করবো, ক্ষমতাসীন সরকার এবং নির্বাচন কমিশন সব রাজনৈতিক দলের জন্য গ্রহণযোগ্য এবং নিরপেক্ষ পরিবেশ তৈরি করবে।’

অন্যদিকে, প্রধান নির্বাচন কমিশনার একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ জরুরি সভায় হয়। দলটির প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন দলটির কেন্দ্রীয় নেতারা।