তিন ক্রিকেটারকে সম্মাননা দিবে বিসিবি

ক্রিকেটে দশ হাজার রানের মাইলফলকে পা রাখার অসামান্য কৃতিত্বের কারণে তামিম ইকবাল, সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিমকে সম্মাননা প্রদান করবে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জিম্বাবুয়ের বিপক্ষে সিলেট টেস্ট চলাকালীন সময়ে এই বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির পরিচালক ইসমাইল হায়দার মল্লিক। তিনি জানিয়েছেন ঢাকাতে অনুষ্ঠিতব্য শেষ টেস্টের সময়েই সম্মাননা প্রদান করা হবে এই তিন ক্রিকেটারকে। সাকিবদের হাতে পুরস্কার হিসেবে ক্রেস্ট এবং ব্লেজার তুলে দিবেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

এই প্রসঙ্গে মল্লিক বলেছেন, ‘একটি সম্মাননা দেয়া হবে। দ্বিতীয় টেস্টের খেলা চলাকালীন কোনও একটি বিরতিতে বোর্ড সভাপতি একটি করে ক্রেস্ট ও ব্লেজার ওদেরকে তুলে দিবেন। ওরা ১০ হাজার রান করেছেন তিন ফরম্যাটে। এটা ওদের জন্য যেমন সম্মানের, দেশের জন্যও এটা বিরাট সম্মানের।’

মূলত সাকিব, তামিম, মুশফিকদের সম্মাননা প্রদানের মাধ্যমে আগামী প্রজন্মের ক্রিকেটারদের অনুপ্রেরণা যোগাতে চায় বোর্ড। মল্লিকের ভাষ্যমতে, ‘এই সাফল্য তো ঈর্ষনীয়। তরুণ খেলোয়াড়রা প্রত্যেকেই চাইবে এমন পর্যায়ে যাওয়ার জন্য। এরা তো তরুণ প্রজন্মের কাছে অনুকরণীয় আদর্শ। এসব চিন্তা করলে এটি অবশ্যই তরুণদের উৎসাহিত করবে।’

উল্লেখ্য গত মাসে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে দশ হাজারি রানের মাইলফলক স্পর্শ করেন টাইগারদের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। মুশফিকের পূর্বেই অবশ্য এই কীর্তি নিজেদের করে নিয়েছিলেন সাকিব আল হাসান এবং তামিম ইকবাল।