নির্বাচনী প্রচারণা ও প্রবাসী সমাবেশ অনুষ্ঠিত

ডিসেম্বরে জাতীয় নির্বাচনে নৌকাকে ফের তীরে ভেড়াতে পর্তুগালের রাজধানী লিসবনের বেঙ্গল রেস্টুরেন্টে জাতীয় নির্বাচনী প্রচারণা ও প্রবাসী সমাবেশের আয়োজন করা হয়। শুক্রবার পর্তুগাল ছাত্রলীগ সভাপতি শিপলু আহমেদের সভাপতিত্বে পাপলু আহম্মেদ ও জাহিদ হাসান সোহাগের পরিচালনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ চার জাতীয় নেতার প্রতি শ্রদ্ধা ও ১ মিনিট নিরবতা পালনের মধ্যে দিয়ে এই কর্মসূচি পালিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন লন্ডন মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আব্দুর রহিম শামিম, বিশেষ অতিথি ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ ও হাবীবুর রহমান, নজরুল ইসলাম সুমন, মেক্স আলম। এছাড়া প্রধান আলোচক ছিলেন পর্তুগাল ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি রনি হোসাইন।

এই সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল। আর তার এই অগ্যযাত্রায় ঈর্ষান্বিত হয়ে তাকে বার বার হত্যার ষড়যন্ত্র করা হয়েছে। অন্য যেকোন সময়ের তুলনায় এখন আওয়ামী লীগের জনপ্রিয়তা অনেক বেশী। স্থানীয় সরকার নির্বাচনে সেটা প্রমাণিত হয়েছে। বাংলাদেশের মানুষ আর দুর্নীতিবাজ তারেক রহমান আর খালেদা জিয়াকে ক্ষমতায় দেখতে চায় না। তাই আ’লীগ সরকারের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে নৌকায় পুনরায় ভোট দেয়ার আহবান জানান তারা।

এছাড়াও উপস্থিত ছিলেন হাসান ভূইয়া, লিকসন মিয়া, সোহেল খান সোহেল, নওস্বাদুর রহমান ইমন, সোহেল রানা, কামরুল হাসান লিজু, এ এইচ নোভেল, সেলিম আহম্মেদ, আরিফ হোসেন মৌসুম,আক্তার হোসেন, নুরুল ইসলাম রাজিব প্রমুখ।