পাকিস্তানের টানা এগারোটি সিরিজ জয়

থামানো যাচ্ছে না সরফরাজ ব্রিগেডকে। অস্ট্রেলিয়ার পর এবার নিউজিল্যান্ড। উত্তেজক প্রথম ম্যাচে এসেছিল মাত্র দু’রানে জয়। সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্ল্যাক ক্যাপসদের ছয় উইকেটে হারিয়ে ঘরের মাঠে ফের টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল পাকিস্তান। সেই সঙ্গে টানা ১১টি টি-টোয়েন্টি সিরিজ জিতে নিলো তারা।

শুক্রবার দুবাইয়ে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড। ওপেনার কলিন মুনরো ও কোরে অ্যান্ডারসন দুজনেই করেন মারকাটারি ৪৪ রান। এছাড়াও অধিনায়ক কেন উইলিয়ামসনের ৩৭ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৫৩ রানের ভদ্রস্থ স্কোরে পৌছে যায় ব্ল্যাক ক্যাপসরা। ২০ রানে তিন উইকেট নিয়ে পাক বোলারদের মধ্যে সবচেয়ে সফল শাহিন আলি আফ্রিদি।

জবাবে রান তাড়া করতে নেমে ৪০ রানের একটি দুরন্ত ওপেনিং পার্টনারশিপ উপহার দেন ফখর জামান এবং বাবর আজম। ব্যক্তিগত ২৪ রানে ফখর প্যাভিলিয়নে ফিরলে আজমের সঙ্গে জুটি বাঁধেন আসিফ আলি। দ্বিতীয় উইকেটে ৫৬ রানের পার্টনারশিপই জয়ের ভিত গড়ে দেয় পাকিস্তানের।

বাবর আজম ৪০ রানে ফিরে গেলেও ঘরের মাঠে দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন আসিফ আলি ও মহম্মদ হাফিজ। আলি করেন ৩৪ বলে মূল্যবান ৩৮। অন্যদিকে ২১ বলে দ্রুত ৩৪ রানের দুরন্ত ইনিংস খেলেন হাফিজ। শোয়েব মালিক ৭ বলে ১০ রান করে আউট হলেও ক্রিজে নেমে কোন বলই খেলতে হয়নি অধিনায়ক সরফরাজকে। দুই বল বাকি থাকতেই দলকে লক্ষ্যমাত্রায় পৌঁছে বহু যুদ্ধের সৈনিক হাফিজ। আগামী রবিবার দুবাইয়ে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচটি খেলবে দুই দল।