শারীরিক মিলনে ভাল যায় দিন, জানুন সঠিক সময় কোনটা

সঠিক সময়ে যৌন মিলনই আপনার বাকি দিনটা করে তুলতে পারে মসৃণ। কিন্তু কোন সময়টা সেই সঠিক সময়? ঘড়ির কাঁটা কত ডিগ্রিতে থাকলে আপনার শারীরিক ঘনিষ্ঠতা আদর্শ হয়ে উঠবে?

দিনভর চনমন করবেন। অফিস কিংবা বাড়ি— কর্মক্ষমতার তুঙ্গে থাকবেন আপনি। যে কাজে হাত দেবেন, সোনা ফলবে! কিন্তু তার জন্য রয়েছে ছোট্ট একটা টোটকা।

আন্তর্জাতিক পত্রিকা ‘বাসল’-এ প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, কেবল সঠিক সময়ে যৌন মিলনই আপনার বাকি দিনটা করে তুলতে পারে মসৃণ। সম্প্রতি একটি সমীক্ষা আয়োজন করে ‘ম্যাট্রেস অ্যাডভাইজর’ নামে একটি ওয়েবসাইট। এই সমীক্ষা থেকেই বেরিয়ে আসছে এমন সম্ভাবনার কথা। কিন্তু কোন সময়টা সেই সঠিক সময়? ঘড়ির কাঁটা কত ডিগ্রিতে থাকলে আপনার শারীরিক ঘনিষ্ঠতা আদর্শ হয়ে উঠবে?

এক হাজার দম্পতির খুঁটিনাটি নিয়ে এই সমীক্ষাটি করা হয়। দেখা গিয়েছে একেক দম্পতির সাচ্ছন্দ্য একেক সময়ে। কারও সন্ধে, কারও মধ্যরাত। আর যৌন সম্পর্ক স্থাপনের সেই সময়ের উপরে নির্ভর করছে তাঁদের বাকি দিনের কর্মক্ষমতা। সবচেয়ে বেশি সংখ্যক মানুষের ক্ষেত্রে দেখা গিয়েছে ভোরবেলায় শরীরী মিলনের পথে হাঁটলে তাঁরা সারাদিন চনমনে থাকছেন। উক্ত সমীক্ষায় ৫৩ শতাংশ পুরুষ এবং ৪৫ শতাংশ মহিলা এই প্রভাতী যৌনতার পক্ষে সওয়াল করেন।